এতো দিন যাদের আপন মনে করতাম তারা আপন ছিল না: শাকিব

63

ঢাকাই চলচ্চিত্রের বর্তমান সময়ের সুপার স্টার শাকিব খান দীর্ঘ নয় মাস পর ঢাকা আসছেন। ঢাকার উদ্দেশ্যে ইতোমধ্যেই তিনি যাত্রা শুরু করেছেন। পথে জীবন দর্শন নিয়ে দীর্ঘ একটি স্ট্যাটাস দিয়েছেন এই চিত্রনায়ক।

শাকিব খান লিখেছেন: ‘জীবন যখনই আমাকে কোনো চ্যালেঞ্জের মুখোমুখি করেছে, অথবা নিজেই যখন নিজেকে দিয়েছি ভেঙে গড়ার চ্যালেঞ্জ— উপরওয়ালার রহমতে এবং আমার লাখো-কোটি ভক্তের ভালোবাসায় সব সময় আমি জয়ী হয়েছি। যুক্তরাষ্ট্রে বিগত নয়টা মাসও আমার জীবনে ছিল একটি চ্যালেঞ্জের মতোই, এবং আবারও আমি আপনাদের ভালোবাসায় তা সফলভাবে সম্পন্ন করতে পেরেছি।

তবে এই নয়টা মাস ছিল অনেকটা অদৃশ্য শেকলে বাঁধা পড়ে থাকা জীবনের মতো। খেয়াল করেছি মহান ব্যক্তিরা যখন বড় কিছু করেন, তার আগে এমন বিচ্ছিন্ন থাকেন! দূরদেশে এই সময়ে অনেককে পেয়েছি, যারা আমাকে তাদের পরিবারের মানুষ ভেবে আপন করে নিয়েছে,  সাপোর্ট দিয়েছে মানসিকভাবে। অন্যদিকে এও বুঝেছি, যাদের এতো দিন আপন মনে করতাম তারা কেউ কেউ সত্যিকার অর্থে আমার আপন ছিল না।’

জীবনে এগিয়ে চলার মতো সবচেয়ে বড় সাপোর্ট ছিল দেশ-বিদেশে ছড়িয়ে থাকা লাখো-কোটি ভক্ত-অনুসারী, যারা নিঃস্বার্থভাবে ভালোবেসেছে উল্লেখ করে শাকিব আরো লিখেছেন: ‘কেন জানি মনে হয় নিজের জীবন-দর্শন, বাস্তবতা ও সব কিছু নতুন করে চেনা-জানা এবং বোঝার জন্য আমার এই পরিবর্তন ভীষণ প্রয়োজন ছিল। এ সময় খুব কাছ থেকে নিজের জীবনের সবকিছু নতুন করে কল্পনায় এঁকেছি, যেমনটা সিনেমায় করে থাকি।’ যুক্তরাষ্ট্রে থাকার সময়টুকু পৃথিবী ও নিজের সম্পর্কে নতুন করে ভাবতে সাহায্য করেছে বলেও তিনি উল্লেখ করেছেন।   এদিকে শাকিবের দেশে ফেরার খবরে উচ্ছ্বসিত তার ভক্তরা। বিমান বন্দরে প্রিয় নায়ককে ফুল দিয়ে বরণের প্রস্তুতি নিচ্ছেন তারা।