01713248557

ইসিসিসিপি-ড্রাউট প্রকল্পের প্রশিক্ষণ কর্মশালা

চাঁপাইনবাবগঞ্জে খরা প্রতিরোধের লক্ষ্যে ভূ-উপরিস্থ পানি ধারণ পরিমাণ বৃদ্ধির লক্ষে পুকুর খনন বিষয়ে হাতেকলমে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। গত বৃহস্পতিবার ‘বিল্ডিং ড্রাউট রেজিলিয়েন্স : এ ফিল্ড ডে অন পন্ড মেজারমেন্ট’ শিরোনামে একটি প্রশিক্ষণের আয়োজন করে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি। প্রশিক্ষণে বেশ কয়েকটি সংস্থার প্রতিনিধিরা অংশ নেন। সদর উপজেলার আমারকে প্রয়াস ভেড়া ও টার্কির প্রজনন খামারে দিনব্যাপী অনুষ্ঠিত কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেনÑ বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) নাচোল জোনের সহকারী প্রকৌশলী রেজাউল করিম ও উপসহকারী প্রকৌশলী আব্দুল খালেক।
প্রশিক্ষকগণ একটি পুকুরের আয়তন ও পুকুরের মাটি কাটার পরিমাণ নির্ণয় বিষয়ে অংশগ্রহণকারীদের হাতেকলমে প্রশিক্ষণ প্রদান করেন।
গ্রীন ক্লাইমেট ফান্ডের অর্থায়নে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র সহযোগিতায় চাঁপাইনবাবগঞ্জে ‘এক্সটেনডেড কমিউনিটি ক্লাইমেট চেঞ্জ প্রজেক্ট-ড্রাউট (ইসিসিসিপি-ড্রাউট) নামে প্রকল্পটি বাস্তবায়ন করছে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।
এসময় উপস্থিত ছিলেন- পিকেএসএফ’র ব্যবস্থাপক এবং ইসিসিসিপি-ড্রাউট প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো. রবিউজ্জামান, প্রকৌশলী মোহাম্মদ নূর-ই-আলম, সহকারী প্রকল্প সমস্বয়কারী ইমরান হোসেন ও ওয়াহিদুল হক
অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হাসিব হোসেন, পরিচালক (মানবসম্পদ ও প্রশাসন বিভাগ) আলেয়া ফেরদৌস, কনিষ্ঠ সহকারী পরিচালক ও ইসিসিসিপি-ড্রাউট প্রকল্পের ফোকাল পার্সন আব্দুস সালাম, প্রকল্প সমন্বয়কারী বকুল কুমার ঘোষ, হিসাবরক্ষক সফিকুল ইসলামসহ রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক), ওয়েভ ফাউন্ডেশন, এসকেএস ফাউন্ডেশন, মৌসুমী, শাপলাসহ প্রয়াসের অন্য কর্মকর্তাবৃন্দ।