01713248557

ইউরোর সেরা একাদশ প্রকাশ

জমজমাট লড়াইয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের এবারের আসর। যেখানে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতেছে স্পেন। গত রোববার ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে রেকর্ড চতুর্থবারের মতো শিরোপা জেতে তারা। ইউরোর সেরা একাদশে স্পেনের খেলোয়াড়ই বেশি। ১১ জনের দলে ছয়জনই সুযোগ চ্যাম্পিয়ন দল থেকে পেয়েছে। ৪-৩-৩ ফর্মেশনে উয়েফা ইউরোর সেরা একাদশ প্রকাশ করেছে।

সেরা একাদশের আক্রমণভাগে রয়েছে তরুণ ফুটবলারদের আধিপত্য। ১৭ বছর বয়সী লামিনে ইয়ামাল, ২২ বছর বয়সী নিকো উইলিয়ামস রয়েছেন আক্রমণভাগে। আক্রমণভাগের অন্যজন হলেন ২১ বছর বয়সী জার্মানির জামাল মুসিয়ালা। সেরা একাদশের মিডফিল্ডে যে তিনজন রয়েছেন তাদের সবাই স্পেনের ফুটবলার। টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ী রদ্রির সঙ্গে আছেন দানি ওলমো ও ফাবিয়ান রুইজ। রক্ষণভাগে রয়েছেন কাইল ওয়াকার, উইলিয়াম সালিবা, ম্যানুয়েল আকাঞ্জি ও মার্ক কুকুরেল্লা। গোলরক্ষক হিসেবে সুযোগ পেয়েছেন ফ্রান্সের মাইক মাইগনান।

ইউরো ২০২৪-এর সেরা একাদশ:

মাইক মাইগনান (ফ্রান্স), কাইল ওয়াকার (ইংল্যান্ড), উইলিয়াম সালিবা (ফ্রান্স), ম্যানুয়েল আকাঞ্জি (সুইজারল্যান্ড), মার্ক কুকুরেল্লা (স্পেন), রদ্রি (স্পেন), দানি ওলমো (স্পেন), ফাবিয়ান রুইজ (স্পেন), লামিনে ইয়ামাল (স্পেন), জামাল মুসিয়ালা (জার্মানি) ও নিকো উইলিয়ামস (স্পেন)