আলোর পাঠাশালায় শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি সম্পর্কে পাঠদান ও স্বাস্থ্য উপকরণ বিতরণ

139

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মহোনপুর ইউনিয়নের বাবুডাইং আলোর পাঠশালার শিক্ষার্থীদের নিয়ে ব্যক্তিগত স্বাস্থ্যবিধি আচরণ সম্পর্কে পাঠদান ও স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বিদ্যালয় প্রাঙ্গনে কর্মসূচির আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জে এফএইচ অ্যাসোসিয়েশন, ঝিলিম সিএফসিটি কমিউনিটি কার্যালয়।
বিকেল চারটায় বিদ্যালয় ছুটির পর প্রায় দেড় ঘণ্টাব্যাপী মাধ্যমিক পর্যায়ের ৫০ জন শিক্ষার্থীকে নিয়ে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী উজ্জামান নূরের সভাপতিত্বে বক্তব্য দেন এফ এইচ অ্যাসোসিয়েশনের ঝিলিম কমিউনিটি টিম লিডার রাজিয়া জান্নাত, কমিউনিটি এনিমেটর বানেসা খাতুন, সহকারী প্রধান শিক্ষক শংকর চন্দ্র দাস, লুইস মুর্মু, সিনিয়র শিক্ষক সোনিয়া খাতুন।
ব্যক্তিগত স্বাস্থ্য সচেতনতা বিষয়ে পাঠ দেন রাজিয়া জান্নাত। এসময় স্বাস্থ্য সচেতনতার পদ্ধতি, প্রয়োগ, সুবিধা, অসুবিধাসহ নানা বিষয়ে পাঠ দেয়া হয় শিক্ষার্থীদের। এছাড়া পানি ও অক্সিজেন সহজে পেতে ও তা অপচয় রোধে করণীয় সম্পর্কে দিক নির্দেশনা দেয়া হয়। সকলকে নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিজয়ীদের শিক্ষা উপকরণ দেয়া হয়। এছাড়া অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীর মাঝে স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়।