আইপিএলে ডাক পেলেন মিচেল ব্রেসওয়েল

16

শেষমেশ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আঙিনায় নাম লেখালেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার মিচেল ব্রেসওয়েল। আসন্ন আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতে এই কিউই অলরাউন্ডারকে দেখা যাবে। চোটের কারণে আইপিএলের এবারের আসর থেকে ছিটকে গেছেন ইংল্যান্ডের তরুণ ব্যাটসম্যান উইল জ্যাকস। তার বদলে কিউই এই ডানহাতি অফস্পিনারকে দলে ভিড়িয়েছে আরসিবি।

শনিবার (১৮ মার্চ) এক বিজ্ঞপ্তিতে দলটির স্কোয়াডে রদবদলের বিষয়টি জানিয়েছে আইপিএল কর্তৃপক্ষ। গত ভারত সফরে কিউইদের হয়ে টি-টোয়েন্টি সিরিজে সবচেয়ে বেশি চারটি উইকেট নেন ব্রেসওয়েল। এ ছাড়া সিরিজের ওয়ানডে ম্যাচে ১২ চার ও ১০ ছক্কায় ৭৮ বলে ১৪০ রানের অনবদ্য ইনিংস খেলে আরসিবির নজরে ছিলেন এই বাঁ-হাতি ব্যাটার। এবারের আইপিএলের মিনি নিলামে ৩ কোটি ২০ লাখ টাকায় ইংলিশ ক্রিকেটার উইল জ্যাকসকে দলে টেনেছিল আরসিবি। কিন্তু বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজের চোট পান জেকস। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পান তিনি। পরে বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শে মাঠের বাইরে থাকতে হবে ২৪ বছর বয়সী এই ক্রিকেটারকে।

অন্যদিকে জ্যাকসের পরিবর্তে অনেক কম টাকাতেই ব্রেসওয়েলকে দলে নিয়েছে আরসিবি। আইপিএলের ভিত্তিমূল্য এক কোটিতেই তাকে দলে টেনেছে দলটি।

কিউইদের হয়ে এখন পর্যন্ত ৭টি টেস্ট ১৯টি ওয়ানডে এবং ১৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ব্রেসওয়েল। ঘরোয়া ও আন্তর্জাতিক ম্যাচ মিলিয়ে টি-টোয়েন্টিতে দুই হাজার ২৮৪ রান করেছেন তিনি। এ ছাড়া বল হাতে তার উইকেটের সংখ্যা ৪০।