‘অস্ট্রেলিয়ান এডুকেশন এক্সপো-২০২৪’ অনুষ্ঠিত

31

বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক মেলা ‘এক্সক্লুসিভ অস্ট্রেলিয়ান এডুকেশন এক্সপো-২০২৪’ অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানের লেকশোর হাইটসে ওই মেলা অনুষ্ঠিত হয়। এক্সপোর আয়োজক ছিল অস্ট্রেলিয়ান এডুকেশন ট্যাকনোলজি কোম্পানি স্টাডিনেট। এক্সপোতে অ্যাডিলেড ইউনিভার্সিটি, ম্যাককুয়ারি ইউনিভার্সিটি, লা ট্রোব ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব তাসমানিয়া, ইউনিভার্সিটি অব উলংগং, ফ্লিন্ডারস ইউনিভার্সিটি, সুইনবার্ন ইউনিভার্সিটি অব ট্যাকনোলজি, ইসিইউ, আপ এডুকেশন, ন্যাভিটাস এর মতো আরও বিখ্যাত বিশ্ববিদ্যালয় ও এডুকেশন প্রোভাইডাররা এক্সপোতে যোগ দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মনিরুজ্জামান এবং বিশেষ অতিথি হিসেবে নর্দান ইউনিভার্সিটির উপ উপাচার্য ড. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

বক্তারা বাংলাদেশের উন্নয়নে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার গুরুত্ব নিয়ে অনুষ্ঠানে বক্তব্য রাখেন। তারা এই ধরনের আয়োজনকে স্বাগত জানান এবং ভবিষ্যতে বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের সহযোগিতায় একযোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছুক শিক্ষার্থী, স্নাতক, স্নাতকোত্তর ও কর্মরত পেশাজীবীরা যোগ দেন। আর যারা মেলায় উপস্থিত থাকতে পারেননি তারা সরাসরি রোববার থেকে শুক্রবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্টাডিনেটের বনানী, ধানমন্ডি ও চট্টগ্রাম অফিসে যোগাযোগ করে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবে।