অসন্তুষ্ট জিদান

536

টানা তিন হারের পর জয়ের দেখা পেলেও খুশি হতে পারছেন না জিনেদিন জিদান। প্রাক মৌসুম প্রস্তুতি পর্বে দলের পারফরম্যান্স ভাবিয়ে তুলেছে রিয়াল মাদ্রিদ কোচকে।
শিকাগোর সোলজার ফিল্ডে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে মেজর লিগ সকার অল স্টার্স ও রিয়ালের মধ্যকার ম্যাচ নির্ধারিত সময়ে ১-১ ব্যবধানে ড্র ছিল। পরে টাইব্রেকারে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাধারীরা জেতে ৪-২ ব্যবধানে। এতে বড় অবদান ছিল রিয়ালের গোলরক্ষক জিদান পুত্র লুকা জিদানের।
যুক্তরাষ্ট্র সফরে এটাই রিয়ালের প্রথম ও একমাত্র জয়। এর আগে প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে টাইব্রেকারে, ম্যানচেস্টার সিটির কাছে ৪-১ গোলে ও চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ৩-২ গোলে হারে জিদানের দল।
দলের এমন পারফরম্যান্সে কিছুতেই খুশি হতে পারছেন না জিদান।
“সার্বিকভাবে অনুভূতিটা ভালো নয়। এটা ভালো যে, এই ম্যাচে আমরা ফল পেয়েছি। কিন্তু সামগ্রিকভাবে অনুভূতিটা ইতিবাচক নয়। চারটা ম্যাচের মধ্যে আমরা একটি মাত্র জিতেছি।”
জিদানের ভাবনা এখন উয়েফা সুপার কাপ নিয়ে। আগামি মঙ্গলবার ইউরোপা লিগ চ্যাম্পিয়ন জোসে মরিনিয়োর ইউনাইটেডের মুখোমুখি হবে তারা। এরপর দুই লেগের স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনার মুখোমুখি হবে স্পেনের সফলতম ক্লাবটি।
“এই সফর শেষ। এখন ফিরে গিয়ে সুপার কাপের জন্য প্রস্তুত হতে আমাদের চারদিন সময় আছে। যেটা আমাদের প্রথম অফিসিয়াল ম্যাচ। এর আগে অবশ্যই আমাদেরকে কিছু জায়গায় কাজ করতে হবে।”
তবে লিগ শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামার আগেই দল ছন্দে ফিরবে বলে আশাবাদী জিদান।