অপরাজিত থেকেই ইউরোপ সফর শেষ করলো নিউজিল্যান্ড

55
ইউরোপ সফরে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে ৮ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। যার ফলে ডাচদের বিপক্ষে দুই ম্যাচের টি-২০ সিরিজ ২-০ ব্যবধানে জিতলো কিউইরা।

নেদারল্যান্ডশের রাজধানী হেগের স্পোর্টসপার্ক মাঠে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে নেদারল্যান্ডস। কিউই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৪ উইকেটে ১৪৭ রান করে নেদারল্যান্ডস। দলের পক্ষে বাস ডি লিডি ৪৮ বলে অপরাজিত ৫৩ রান করেন। মাইকেল ব্রেসওয়েল ২ উইকেট নেন।

১৪৮ রানের টার্গেট ৬ ওভার বাকী রেখেই স্পর্শ করে ফেলে নিউজিল্যান্ড। অধিনায়ক মিচেল স্যান্টনার ৪২ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস খেলেন। তার অনবদ্য ইনিংসে ৯টি চার ও ৪টি ছক্কা ছিলো। এছাড়া ড্যারিল মিচেল ২৭ বলে অপরাজিত ৫১ রান করেন।

ইংল্যান্ডের কাছে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হবার পর গত জুলাইয়ে ইউরোপ সফর শুরু করে নিউজিল্যান্ড। এই সফরে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-২০ সিরিজের সবগুলো ম্যাচ জিতে নিউজিল্যান্ড।

এরপর স্কটল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টি-২০ ও এক ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নিউজিল্যান্ড। আর নেদারল্যান্ডসের বিপক্ষে জয় দিয়ে সফর শেষ করে কিউইরা। ফলে অপরাজিত থেকেই ইউরোপ সফর শেষ করল তারা।

আগামী ১১ আগস্ট থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ ও ওয়ানডে সিরিজ শুরু করবে নিউজিল্যান্ড।